কাগাপাশায় মৃত ব্যক্তির নামে চাউল উত্তোলন করে লুপাটের অভিযোগ

নজরুল ইসলাম তালুকদার,বিশেষ প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচং ৬ নং কাগাপাশা খাদ্য বান্ধব ডিলার জুয়েল মিয়া এবার লঙ্কাকান্ড ঘটিয়েছেন। এবার তার বিরুদ্ধে মৃত ব্যক্তির নামে চাউল উত্তোলন করে লুটেপুটের খাওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার ১২ আগস্ট বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বরাবর লিখিত অভিযোগটি দায়ের করেন ওই ইউনিয়নের ওমরপুর গ্রামের মৃত এরশাদ উল্লার পুত্র লিপাই মিয়া।

অভিযোগসুত্রে জানা যায়, সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ওমরপুর গ্রামের মৃত এরশাদ উল্লার স্ত্রী কেউলা বিবি ২০১৬ সালে মারা যান। তিনি মারা যাওয়ার পূর্বে খাদ্য বন্ধব তালিকায় তার নাম ছিল যার বহি নং ৮৯৫।

কিন্তু তালিকাভূক্ত থাকার পরও দায়িত্বপ্রাপ্ত ওই ইউনিয়নের ডিলার জুয়েল মিয়া আমার মা কেউলা বিবিকে কখনও ৩০ কেজী করে চাউল প্রদান করেনি। বর্তমানেও আমার মৃত মায়ের নামের বহি দিয়ে চাউল উত্তোলন করে লুটেপুটে খাচ্ছে ডিলার জুয়েল।

লিপাই মিয়া জানান, চাউল বিতরনের মাষ্টারোল তুলে তার মায়ের নামে সাড়ে ৪ বছর যাবৎ চাউল উত্তোলনের প্রমান পেয়ে তিনি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

ডিলার জুয়েল মিয়ার বক্তব্য জানতে তার মুঠোফোনে বারবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য ডিলার জুয়েলের বিরুদ্ধে শত শত কেজী চাউল আত্মসাতের আরো ২ টি অভিযোগের তদন্ত চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী-শিশুসহ আহত ৩০

বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সভা; ইতিবাচক সংবাদ পরিবেশনের তাগিদ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

আজমিরীগঞ্জে অগ্নিকান্ডে দোকান ভস্মীভূত : ২ কোটি টাকার ক্ষতি