আইন লঙ্ঘন করে যান চলাচল : ইউএনও মাসুদ রানার মোবাইল কোর্টে জরিমানা

জীবন আহমেদ লিটন ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে যানবাহন চালানো এবং অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৩ গাড়ি চালককে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানা। সোমবার ১০ আগস্ট দুৃপুর ১২ টায় এম এ রব সড়কে ওই অভিযান চালানো হয়।

সূত্র জানায়, বানিয়াচং টু নবীগঞ্জ এম এ রব সড়কে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অতিরিক্ত যাত্রীবহন ও অতিরিক্ত ভাড়া আদায় করছিল চালকরা। খবর পেয়ে তাৎক্ষনিক সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করেন ইউএনও মাসুদ রানা। এসময় জীপগাড়ি চালককে ১ হাজার, মিনিবাস চালককে ১৫ শ এবং মেক্সি চালককে এক হাজার টাকা জরিমানা করা হয়।

চালকদের উদ্দেশ্যে ইউএনও বলেন, সরকারী বিধি অনুযায়ী গাড়িতে একটি করে সিট ফাঁকা রেখে যাত্রী ও গাড়ীর স্টাফ, ড্র্রাইভারদেরকে মাস্ক পরিধান করে যানবাহন চালানোর নির্দেশ দেন ।

এ ব্যাপারে ইউএনও মাসুদ রানা জানান, যানবাহনে করোনা ঝুঁকি নিয়ে গণজমায়েত করে যাত্রী পরিবহণ সম্পূর্ন বে-আইনি। এছাড়া নির্ধারিত ভাড়ার বদলে অতিরিক্ত ভাড়া আদায় করছে অনেক চালকরা। এরূপ অপরাধীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

করোনা ঝুকিতে হজ্ব এজেন্সি শত মানুষকে নিয়ে ইফতার করায় সর্বত্র তোলপাড়

আজমিরীগঞ্জে ভোক্তা অধিকারের ভেজাল বিরোধী অভিযান ; ৩ প্রতিষ্ঠানকে জরিমানা।

বানিয়াচংয়ে রাতের আধাঁরে চিকিৎসকের উপর হামলা ॥ জনমনে আতঙ্ক