বানিয়াচংয়ে ৯৬ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট

জীবন আহমেদ লিটন ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৯৬ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪ টায় বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানা স্থানীয় গ্যানিংগঞ্জ বাজারে অভিযানে নামেন। অভিযানের সময় সূতা ও কারেন্ট জাল ব্যবসায়ী  সোহেল মিয়ার দোকান থেকে ৯৬ পিছ কারেন্ট জাল ও ৪০ প্যাকেট অবৈধ পলিথিন জব্দ করেন এবং তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

পরে প্রায় লাখ টাকা মুল্যের কারেন্ট জাল ও পলিথিনগুলো উপজেলা পরিষদ মাঠে প্রকাশ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয়।। এসময় ইউএনও মাসদু রানাসহ উপসিস্থত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন ও বানিয়াচং থানার এস আই গৌতম সরকারসহ সঙ্গীয় ফোর্স।

এছাড়া একই সময়ে স্থানীয় বড়বাজারে অভিযান চালিয়ে লাকী সিটঘরের ব্যবসায়ীদের মুখে মাস্ক ব্যবহার না করায় ওই প্রতিষ্ঠানের সত্বাধিকারী মঞ্জু বৈদ্যকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও মাসুদ রানা জানান, বানিয়াচংয়ের হাওর গুলো মাছের অভয়ারন্য ও মাছের ভান্ডার হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে উপজেলা প্রশাসন ও সিনিয়র মৎস্য অফিসারের কার্যালয়।

তিনি বলেন, জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে এবং অপরাধী যে বা যারা হউক না কেন কাউকে ছাড় দেয়া হবেনা। অবৈধ কারেন্ট জাল ব্যবসায়ী এবং ওই জাল দিয়ে মাছ আহরণকারীদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারী উচ্চারণ করেন ইউএনও মাসুদ রানা।

 

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে যুবদের ২১ দিনের প্রশিক্ষণ সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান

সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে বানিয়াচং যুবলীগের মিলাদ মাহফিল

৪০ বছর সাধনায় বৃক্ষপ্রেমিক বানিয়াচংয়ের লালন মিয়া এখন ডুমুর সম্রাট

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান