যুুদ্ধাহত মুক্তিযোদ্ধা নমীর আলীকে নিয়ে কটাক্ষের প্রতিবাদ করেছে রিপোর্টার্স ইউনিটি

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির আজীবন সভাপতি শেখ নমীর আলীকে নিয়ে স্বপ্রনোদিত হয়ে কটাক্ষ করে ভিডিও ভাইরালকারীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুর সাড়ে ১২ টায় ইউনিটির কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এ দাবী জানানো হয়। ইউনিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ নমীর আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি এবং দৈনিক অনুসন্ধান পত্রিকার সম্পাদক ও প্রকাশক, ইংরেজী জাতীয় দৈনিক ঢাকা ট্রিবিউন এর বানিয়াচং প্রতিনিধি জীবন আহমেদ লিটনের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

এতে বক্তৃতা করেন ইউনিটির সহসভাপতি এস এম সাইফুল ইসলাম সেলিম, আব্দুর রাজ্জাক আলামিন, খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক এস এম জহিরুল ইসলাম নাসিম, জয়েন্ট সেক্রেটারী আব্দুল মালিক, প্রচার সম্পাদক আরিফুল রেজা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কবি এম আর ঠাকুর প্রমুখ।

উল্লেখ্য গত ২৩ জুন একটি কুচক্রী মহল মুক্তিযোদ্ধা আব্দুল কাদির তুফানীকে দিয়ে শেখ নমীর আলীকে কটাক্ষ করে একটি ভিডিও ভাইরাল করে। এতে পুরো জাতি ক্ষুব্ধ হলে তোলপাড় সৃষ্ঠি হয়।

এ প্রেক্ষিতে গত ২৩ জুন দিবাগত রাত প্রায় পৌণে দুইটায় ৪ জনকে দোষী করে ৭১ বছর বয়সী শেখ নমীর আলী বানিয়াচং থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরদিন আব্দুল কাদির তুফানী সাংবাদিকদের আরও একটি ভিডিও বার্তা প্রদান করেন। এসময় তিনি কয়েকজনের নাম উল্লেখ করে বলেন আমাকে আকস্মিক প্রশ্ন করে তারা।

এসময় তাদের প্রশ্নের তোপের মুখে আমার মুখ দিয়ে কিছু অপ্রাসঙ্গিক কথা বেরিয়ে আসে, যা আদৌ কাম্য নয়। কিন্তু বর্তমানে সেনাবাহিনী প্রদত্ত সনদ ও এক্সরে ফিল্ম দেখে আমি বুঝতে ও জানতে পারছি শেখ নমীর আলী একজন যুদ্ধাহত সেনা বীর মুক্তিযোদ্ধা।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

আলোকিত নির্মাতা ছিলেন মরহুম আব্দুশ শহীদ খান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

যুগপৎ আন্দোলন, লাখাইয়ে ইউনিয়নগুলোতে বিএনপির পদযাত্রা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচংয়ে এসিল্যান্ড উর্মির অভিযানে বেকারী ব্যবসায়ীকে অর্থদন্ড