কালীগঞ্জে অস্ত্রসহ তিন ডাকাতকে আটক করেছে পুলিশ।

মোঃ রাসেল মিয়া জেলা প্রতিনিধি (গাজীপুর) : অস্ত্রসহ তিন ডাকাতকে জেলা আটক করেছেন কালীগঞ্জ থানা পুলিশ। কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হকের নেতৃত্বে এসআই মো. সোহেল মোল্লা ও এসআই মোঃ সামসুদ্দোহাসহ সঙ্গীয় ফোর্স নিয়ে শুক্রবার ভোর রাতে পাশ্ববর্তী পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দা এলাকায় অভিযান চালিয়ে দুর্ধর্ষ তিন ডাকাতকে আটক করা হয়। আটককৃতরা হলেন- পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দা এলাকার রমিজউদ্দিনের ছেলে মো. হারুন (২৪), একই ইউনিয়নের ভিরিন্দা সরকার পাড়া এলাকার মোমেন সরকারের ছেলে সুজন সরকার (২১), শিবপুর থানার আশ্রাবপুর গ্রামের করিম মিয়ার ছেলে অনিক মিয়া (১৯) । কালীগঞ্জ থানার মামলা নম্বর ১১(০৪)২০২০।
কালীগঞ্জ থানা সূত্রে জানা যায়, পরে প্রধান আসামি পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দা এলাকার রমিজউদ্দিনের ছেলে মো. হারুন (২৪) এর ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে অস্ত্র উদ্ধারের জন্য তাদের নিয়ে অভিযান চালায় পুলিশ। পলাশ উপজেলার জিনারদি ইউনিয়নের হারুনের শ্যালক সৌরভের বাড়ি সংলগ্ন জঙ্গলের ঝোঁপ থেকে খোয়া যাওয়া অস্ত্রটি উদ্ধার করা হয়। গতকাল শনিবার দুপুরে ওই তিন ডাকাতকে গাজীপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। ডাকাত হারুন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ায় তাকে ছাড়া অপর দুই ডাকাতের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে কালীগঞ্জ থানা পুলিশ।
কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক জানান, গত ২২ এপ্রিল রাতে কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বালীগাঁও গ্রামে অবস্থিত এইস কিউ লেড ফ্যাক্টরীতে ডাকাতদল ফ্যাক্টরীর দক্ষিণ দিকের শীলতক্ষ্যা নদী দিয়ে ভেতরে ঢুকে কর্মরত পাহারাদার মো. তুহিন হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে। তাকে ভয়ভীতি দেখিয়ে নিরাপত্তা কাজে ব্যবহৃত কার্তুজবিহীন ১২ বোর শটগানটি নং ১৭ই-৯৮২ ( তুর্কী তৈরি) ডাকাতরা ছিনিয়ে নিয়ে যায়। তখন তার ডাকচিৎকারের সময় ডাকাতদল তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে নদী পথে চলে যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা শ্যামলী ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসার পর ফ্যাক্টরীর কর্তৃপক্ষ ও পুলিশকে বিষয়টি অবহিত করেন সে। ঘটনার ৮ দিন পর ৩০ এপ্রিল এই সংক্রান্ত বিষয়ে ফ্যাক্টরীর সুপারভাইজার মো. হোসেন আলী বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
এর পর কালীগঞ্জ থানা পুলিশ বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে ডাকাতদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে থাকেন। দীর্ঘ ১ মাস পর ফ্যাক্টরিতে ডাকাতির সাথে জড়িত ওই তিন ডাকাতদের সন্ধান পেয়ে শুক্রবার রাতে পাশ্ববর্তী পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত তিনজনকে আটক করে পুলিশ।
Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

পুষ্পদামে অসামাজিক কাজে লিপ্ত ১১ নারী-পুরুষ আটক

কালিয়াকৈরে হতদরিদ্র কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ

সারাদেশের জেলায় ও বিদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে