বানিয়াচংয়ে কালভার্ট মেরামত করে দুর্ঘটনা থেকে মানুষকে বাঁচালো ছাত্র কল্যাণ সংস্থা

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সাগর দিগীর পশ্চিমপাড় এল আর হাইস্কুল মাঠের সংলগ্ন জনবহুল পাকা রাাস্তার কালভার্টটি ধসে গিয়ে যানবাহন ও পথচারীরা চলাচলের অনুপযোগী ও মর ফাঁদে পরিনত হয়ে পড়েছে। শুক্রবার (২৯ মে) দুপুরে অতিবৃষ্টি ও পানিস্কাসনের ফলে কালভার্টটি ভেঙ্গে যায়।
বিষয়টি নজরে আসে সাগর দিঘীর পশ্চিম পাড় ছাত্রকল্যাণ পরিষদের কর্মকর্তাদের। মানবসেবাই যাদের ব্রত সেই সব তরুণরা মানুষের অবর্ণনীয় দুর্র্ভোগ দেখে আর ঘরে বসে থাকতে পারলেন না। ছাত্রকল্যাণ পরিষদের সকল পর্যায়ের সেচ্ছাসেবীরা এলাকার মানুষকে সাথে নিয়ে উরা কোদাল নিয়ে লেগে পড়েন কালভার্টটি মেরামত করতে।
শনিবার সকাল ১১ টায় সরজমিনে গিয়ে দেখা যায় ছাত্র কল্যাণ পরিষদ ও এলাকাবাসী পাকা কালভার্টের উপরের অংশ টেনে তুলতে যারপরনাই কষ্ট করছেন। ধসে যাওয়া কালভার্টের স্লেট উদ্ধার করে পুনস্থাপন করেন তারা। এরপর ইটের ছুরকি, মাটি দিয়ে কালভার্টটির পূনঃজীবন দান করে যানবাহন ও পথচারীদের চলাচলের উপযোগী করে তোলেন।
স্থানীয়রা জানান, এ সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো যানবাহন ও শত শত মানুষ চলাচল করেন। বারংবার এ কালভার্টটি ধসে পড়লেও কর্তৃপক্ষের কোন উদ্যোগই গ্রহন করছে না।
সাগর দিঘীর পশ্চিমপাড় ছাত্র কল্যাণ সংস্থার সেক্রেটারী এ এইচ শেখ নওশাদ জানান, তাদের সংস্থাটি শুরু থেকেই মনাব সেবায় কাজ করে যাচ্ছে। এলাকায় কোন সমস্যা হলে তাঁরা এগিয়ে যান। এবারও ব্যতিক্রম হয়নি। এলাকাবাসীকে সাথে নিয়ে তারা অল্প সময়ে ধসে যাওয়া অংশ মেরামত করে দিয়েছেন।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রকৌশলী আলনুর তারেক জানান, কালভার্টটি ইতমধ্যেই টন্ডার দেয়া হয়েছে। শীঘ্রই দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার কাজ শুরু করবেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

জরাজীর্ণ ঝুপড়ির খোলা আকাশের নীচেই ষাটোর্ধ্ব ভিখারীনির বসবাস

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

লাখাইয়ে ইসলামি আন্দোলন এর বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্টিত

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

ওসি অজয় চন্দ্র দেবের নেতৃত্বে বানিয়াচংয়ে অভিযান অব্যাহত,ফের ৩ জুয়াড়ী আটক

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান