বিএনপি বিভাগীয় করোনা পর্যবেক্ষণ সেল এর আহ্বায়ক হলেন ডা. জীবন

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ বিএনপি সিলেট বিভাগীয় করোনা (কোভিড-১৯) পরিস্থিতি পর্যবেক্ষণ সেল এর আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এতে আহ্বায়ক মনোনীত হয়েছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। সেলটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ওই কমিটি অনুমোদন দেন।

আহ্বায়ক কমিটির প্রথম সদস্য মনোনীত হয়েছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহ্াজ¦ জিকে গউছ।

অন্যান্য সদস্যরা হলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন মিলন, এম নাসের রহমান, কামরুল হুদা জায়গীরদার, নাসিম হোসেন, আবুল হাসেম, এমদাদ চৌধুরী, মিজানুর রহমান মিজান ও নুরুল ইসলাম নুরুল।

এ ব্যাপারে কথা হয় আহ্বায়ক ডা. সাখাওয়াত হাসান জীবনের সাথে। তিনি জানান, করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠন করা হয়েছে গণমানুষের দল বিএনপির পক্ষ থেকে মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে। সেলিটি সার্বক্ষনিক তৃণমুল থেকে মানুষের খোঁজখবর রাখবে। সিলেট বিভাগে প্রতিদিন কতজন আক্রান্ত ও সুস্থ্য হয়েছেন, কতজন মৃত্যুবরণ করেছেন, সরকারের তরফ থেকে আক্রান্তরা সঠিক চিকিৎসা পাচ্ছেন কি না এসমস্ত বিষয়ে কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হবে।

ডা. জীবন আরও জানান, চলমান সংকটে মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। সরকার সারাদেশে ত্রাণ সহায়তা কার্যক্রম শুরু করেছে। ওই পক্রিয়ায় কোন দুর্নীতি কিংবা সজনপ্রীতি হচ্ছে কি না এবং মানুষের চাহিদা অনুযায়ী ত্রাণ সরবরাহ সরকার করছে কি না ওই সমস্ত বিষয়ে সার্বক্ষনিক মনিটরিং করে কেন্দ্রীয় কমিটিক জানানো হবে।

কমিটি গঠনের মুল প্রতিপাদ্য হচ্ছে মানব সেবায় বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের নিয়োজিত করা। দলের পক্ষ থেকে চিকিৎসা সেবা সহ মানুষের পাশে দাঁড়ানোর নানামুখী পদক্ষেপ নেয়া ও বিএনপি অতীতেও মানুষের পাশে ছিল এবং বর্তমানেও মানুষের পাশে থেকে সাধ্যমত সেবা প্রদান অব্যাহত থাকবে বলে বলেন জানান বিএনপির এ হেভিওয়েট নেতা।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন’র কাউন্সিল: সভাপতি আরজু, তাওহীদুল সেক্রেটারী

বানিয়াচংয়ে ২ মহল্লার ইটপাটকেল ছুড়াছুড়িতে আহত ১০ ॥ সাংবাদিকের ঘর ভাংচুর

বানিয়াচংয়ে মাথায় আঘাতের চিহ্নযুক্ত বৃদ্ধার লাশ উদ্ধার,মৃত্যু নিয়ে ধুম্রজাল