নতুন ধানের ঘ্রাণে বানিয়াচং এ কৃষকের মুখে আনন্দের হাঁসি

দৈনিক অনুসন্ধান স্টাফঃ বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে বাংলাদেশের মানুষ যখন আতঙ্কিত তখন হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে নতুন ধানের আমেজে কৃষকের মুখে ফুঁটে উঠেছে অনাবিল আনন্দের হাঁসি। আনন্দে মেতে উঠেছেন কৃষকেরা।কারন বর্তমান সময়ে দেশের সার্বিক অবস্থা খুবই নাজুক। সকলের মনে একটি ভীতির সঞ্চার হয়েছে করোনা ভাইরাসের কারনে।এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার কৃষকদের মাঝেও উদ্বেগ উৎকণ্ঠার কমতি ছিল না।তারা ভেবেছিল করোনা ভাইরাসের কারনে এবার মনে হয় নতুন ধান আর ঘরে তোলা হবে না।

কারন করোনা আতঙ্কে একদিকে যেমন দেশের সবাই আতঙ্কিত হয়ে আছে। এরই মধ্যে চরম অনিশ্চয়তায় পড়েছিল ধান কাটা শ্রমিকের জন্য। প্রতিবছর অন্যান্য জেলা থেকে ধান কাটার শ্রমিক আসলে ও এবছর করোনা ভাইরাসের কারনে শ্রমিক আসতে পারেনি। এজন্য খুবই চিন্তায় ছিল বানিয়াচং এর কৃষকেরা।

এই প্রসঙ্গে বানিয়াচংয়ের একজন কৃষক মোস্তাক আহমেদ এর সাথে কথা বললে তিনি দৈনিক অনুসন্ধান কে বলেন, প্রথমে জমির ধান কাটা নিয়ে খুবই চিন্তিত ছিলাম, একদিকে করোনার আতঙ্ক আরেক দিকে লকডাউন এর জন্য কোনো শ্রমিক আসতে না পারা, কিন্তু এখন দেখছি বাহির থেকে শ্রমিক না আসলে ও যেখানে শ্রমিক এর সংকট রয়েছে সেখানে বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবি সংগঠন কৃষকের ধান কেটে দিচ্ছেন।

তিনি আরও বলেন, যখন দেখলাম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ধান কেটে দিচ্ছেন তখন থেকে মন থেকে সব চিন্তা দূর হয়ে গেল এবং মনে একটা আত্মাবিশ্বাস এর জন্ম নিল যে এখন বাড়িতে ধান আনতে পারবো। ঐ সকল সংগঠন এর নেতা কর্মীদের প্রচেষ্টায় নতুন ধান ঘরে তুলতে পেরে বানিয়াচং এর কৃষকেরা আনন্দিত।

 

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

লাখাই উপজেলা অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন।

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

আজমিরীগন্জে সংঘর্ষেে নারীসহ আহত ৩০; আবারও হামলার আশঙ্কা

বানিয়াচংয়ে এসিল্যান্ড সাইফুল ইসলামের মোবাইল কোর্ট : ২ ব্যবসায়ীকে অর্থদন্ড

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান