ঈদ উপলক্ষ্যে ২ হাজার প্যাকেট খাবার নিয়ে ঘরে ঘরে ছুটছেন আ’লীগ নেতা রুয়েল

খোরশেদ আলম, অনুসন্ধান ষ্টাফ ॥ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কৃতি সন্তান মরহুম এমপি এডভোকেট শরীফ উদ্দিন স্যারের সুযোগ্য পুত্র আওয়ামীলীগ নেতা এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। রাজনৈতিক পরিবারে বেড়ে উঠা এ মহান মানুষটি তরুণ বয়সেই মানবসেবার ভ্রত হিসেবে নিজের জীবনকে চালিত করেছেন অদম্য ছুটে চলার মাধ্যমে। দেশে করোনাভাইরাস শুরু হওয়ার পর থেকে তিনি সাধ্য অনুযায়ী মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন। তার এই মানবিক সহায়তার চিত্র বিভিন্ন পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ইতিমধ্যেই তিনি জেলার একজন দানবীর ব্যক্তি হিসেবে আখ্যা লাভ করেছেন। সর্বজন শ্রদ্ধেয় মরহুম শরীফ উদ্দিন স্যারের পরিবারের তরফ থেকে কর্মহীন, দিনমজুর, ভিক্ষুক ও ভাসমান মানুষের দোয়ারে দোয়ারে গিয়ে খাবার সামগ্রী উপহার দেয়া অব্যাহত রেখেছেন তিনি।
এরই অংশ হিসেবে শুক্রবার (১৫ মে) জুম্মার পর ময়েজ উদ্দিন শরীফ রুয়েল হাজির হন বড়বাজারস্থ দৈনিক অনুসন্ধান (অনলাইন) পত্রিকার শাখা কার্যালয়ে। সেখানে অনুসন্ধান পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি জীবন আহমেদ লিটনের মাধ্যমে উপস্থিত হওয়া ৪ ভিখারীনি ও ২ কর্মহীন অতিদরিদ্রদের হাতে ঈদের খাবার তোলে দেন। খাবার সামগ্রী গুলোর মধ্যে রয়েছে তেল, আলো, মুড়ি, সেমাই, নুডুল্স, ময়দা ও লবন ইত্যাদি।
উপহার সামগ্রী যারা পেলেন তারা হলেন, উপজেলার গাগড়াকোনা গ্রামের সত্তরোর্ধ ভিখারীনি বিধবা লালই বিবি, ষাটোর্ধ বিধবা আয়েশা বিবি, সত্তরোর্ধ বিধবা লতিবুন নেছা এবং দেশমুখ্য পাড়ার ভিখারীনি আনোয়ারা বেগমসহ আরও ৩ কর্মহীন অতিদরিদ্র।
ভিখারীনি লালই বিবি জানান, আমরা ৩ জন একসাথে ভিক্ষা করি। আমাদের ৩ মেয়েও বিধবা হয়ে আমাদের সংসারে আছে। তাদের সন্তান সন্ততিও আমাদেরই লালন পালন করতে হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া আড়াই হাজার টাকা করে ঈদ উপহারে আমাদের নাম মেম্বার মনফর মিয়া দেননি। তারা মেম্বারের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।
অপরদিকে ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের দেয়া ঈদ খাবার সামগ্রী উপহার হিসেবে পেয়ে ৩ বৃদ্ধা ও বিধবা ভিখারীনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। দুই হাত তোলে ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ও তার পরিবারের সদস্যদের জন্য মোনাজাত করেন।
এরপর ময়েজ উদ্দিন রুয়েল ছুটে যান দত্তপাড়া বন্দের বাড়িতে। সেখানে দৈনিক অনুসন্ধানের সহসম্পাদক এস এম সোমার বাড়ির আশেপাশের মানুষকে ঈদের খাবার সামগ্রী তিনি উপহার দেন।
একই দিন তিনি উপজেলার বিভিন্ন অঞ্চলে ঘুরে ঘুরে কর্মহীন ও দরিদ্র মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন।
দৈনিক প্রভাকর পত্রিকার ষ্টাফ রিপোর্টার মাজহারুল ইসলাম অপু জানান , এই মানবিক নেতা রুয়েল ঈদের আগে বানিয়াচং আজমিরীগঞ্জ উপজেলায় প্রায় ২ হাজার মানুষকে ঈদের খাবার সামগ্রী উপহার দিবেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

হাইকোর্টের রায়ে হবিগঞ্জ চেম্বারের সকলবাধা অপসারণ:ব্যবসায়ীদের মাঝে আনন্দ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের বিজ্ঞান রপ্ত করতে হবে,এমপি রুয়েল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

লাখাইয়ে অগ্নিকাণ্ডে গবাদিপশু সহ বসতঘর ভস্মীভূত, ৩ লক্ষাধিক টাকার ক্ষতি।

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান