কৃষকের মুখে হাসি ফোটাতে প্রনোদনায় ধান ক্রয় করা হচ্ছে : এমপি আব্দুল মজিদ খান

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার প্রকৃত কৃষকের থেকে সরাসরি ধান ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-২ আসনের সাংসদ এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেছেন সরকারের তরফ থেকে কৃষকের মুখে হাসি ফোটাতে বিশাল অংকের টাকা প্রনোদনা দিয়ে ধান ক্রয় করা হচেছ।

তিনি আরও বলেন, প্রকৃত কৃষক বাছাইয়ের জন্য শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে লটারীর মাধ্যমে কৃষক মনোনীত করা হয়েছে। এ সরকার কৃষক বান্ধব সরকার। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ প্রকৃত কৃষক ব্যতির্কে যেন অন্য কোন অসাধু লোক সরকারের নিকট ধান বিক্রি না করতে পারে সে দিকে খেয়াল রাখতে হবে।

এমপি মজিদ খান বলেন কৃষক ভাল থাকলে বাংলার মানুষ ভালো থাকবেন। কৃষকের প্রাপ্য অধিকার বুঝিয়ে দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। তাই যে ভাগ্যবান কৃষকরা লটারীতে বিজয়ী হয়েছেন তিনি সরাসরি গোডাউনের কর্তৃপক্ষকে ধান সমজিয়ে দিবেন। এর ব্যত্যয় ঘটলে কঠোর ব্যবস্থার হুশিয়রি দেন জনপ্রিয় এমপি আব্দুল মজিদ খান।

মঙ্গলবার (১২ মে) সকাল ১১ টায় বানিয়াচং উপজেলার ৬ নং কাগাপাশা ইউনিয়নের বিজয়ী কৃষকদের থেকে ধান ক্রয় করে বানিয়াচং উপজেলায় সরকারীভাবে ধান ক্রয়ের সূচনা করেন এমপি আব্দুল মজিদ খান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার সভাপতিত্বে উক্ত কৃষক বান্ধব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। বিশেষ তত্বাবধানে ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ খবির উদ্দিন।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার দুলাল উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হোসেন খান মামুন, সেক্রেটারী সাঈম হাসান পুলক প্রমুখ।

খাদ্য কর্মকর্তা খবির উদ্দিন জানান, উপজেলা কৃষি অফিসের মাধ্যমে তালিকা প্রস্তত করে মাননীয় এমপি আব্দুল মজিদ খান মহোদয়ের উপস্থিতিতে রবিবার (১০ মে) দিনভর লটারীর মাধ্যমে ২ হাজার ৫ শত ৬ জন কৃষক মনোনীত হয়েছেন।

ওই সকল সম্মানিত কৃষকদের থেকে ৪ হাজার ৭ শত ১৬ মেট্রিকটন বোরো ধান ক্রয় করা হবে।তিনি আরও জানান ১৬ হাজার ১ শত ৬০ জন কৃষক তাদের কৃষি কার্ড জমা দিয়েছিলেন। তাদের থেকে লটারীর মাধ্যমে ভাগ্যবান কৃষক বাছাই করা হয়েছে। আগামী ৩১ আগষ্ট ধান সংগ্রহ সমাপ্ত হবে। লটারীতে বিজয়ী কৃষক ছাড়া অন্য কেউ গোডাউনে ধান দিতে আসলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

আরও পড়ুন...

প্রত্যেক শিশুকে টিকার আওতায় আনতে হবে:উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব পূণর্গঠন : খোকন সভাপতি, কাজল সম্পাদক

এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ করলো ছাত্রলীগ কর্মীরা