করোনা ঝুকিতে হজ্ব এজেন্সি শত মানুষকে নিয়ে ইফতার করায় সর্বত্র তোলপাড়

নিজস্ব প্রতিদেক ॥ প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষায় সরকার যখন সবধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছেন, তখন বানিয়াচঙ্গে হজ্ব এজেন্সির নামে প্রকাশ্যে ইফতা মাহফিল করেছেন রিয়াদ আল আসাদ ওরফে আলম উল্লাহ নামে এক ব্যক্তি। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। সে উপজেলা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের অন্তর্গত বাসিয়াপাড়ার ইসলামপুরের মৃত মমিনউল্লাহর পুত্র।
সূত্রে জানা যায়, বানিয়াচংয়ের গ্যানিংগঞ্জ বাজারস্থ এল আর হাইস্কুল সড়কে হজ্ব এজেন্সির অফিস নিয়েছে রিয়াদ আল আসাদ ওরফে আলম উল্লাহ। ফার্মেসীসহ নিত্যপণ্যের দোকান ব্যতীত সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান এবং অফিস আদালত যেখানে সরকারের ঘোষণার আলোকে বন্ধ রয়েছে, সেখানে সে আইনকে অমান্য করে অফিস খোলা রেখে প্রতিদিন তার সাঙ্গপাঙ্গদের নিয়ে আড্ডায় মেতে থাকতো। মানা হতো না শারীরিক দূরত্বও। শুধু তাই নয় গতকাল সোমবার অফিসে জনসমাগম করে সেপ্রকাশ্যে ইফতারের আয়োজন করেছে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফয়েজ আহমদ নামে তার এক বন্ধুকে দিয়ে ইফতারের ছবি আপলোডও করেছে।
সারা বিশ্ব যখন করোনা ভাইরাসে আক্রান্ত এবং সেটি সংক্রামক রোগ হিসেবে বিজ্ঞানীরা অবহিত করেছেন, সেখানে মানুষদের নিয়ে রাষ্ট্রীয় আইন অমান্য করে জনসমাগম করে ইফতারের আয়োজন করায় এক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে মাওলানা ফারুক আহমদ জানান,মহামারির সময়ে এভাবে জনসমাগম করে ইফতার মাহফিল করা তার ঠিক হয়নি। এটা রাষ্ট্রীয় আইন অমান্যের শামিল। এ ক্ষেত্রে হজ্ব এজেন্সির প্রতিনিধিসহ তার সাঙ্গ-পাঙ্গদেরকে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।
বিশিষ্ট আইনজীবী মো. নজরুল ইসলাম খান জানান, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব একক্রান্তিকাল অতিক্রম করছে। এর বাইরে নয় আমাদের বাংলাদেশও। প্রতিদিন আক্রান্তের সংখ্যা এবং মৃত্যু বৃদ্ধি পাচ্ছে। সেখানে রাষ্ট্রীয় আইন অমান্য করে এভাবে প্রকাশ্যে মানুষদের নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করে সে মারাত্মক অন্যায় করেছে। যাতে করে আর কেউএভাবে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন না করতে পারে সে ক্ষেত্রে তাকে আইনেরআওতায় আনা হউক।
বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার জানান, লকডাউনের মধ্যে জনসমাগম করে ইফতার মাহফিল করা এটা আইনের পরিপন্থি। এ বিষয়টি আমি দেখব।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

জনগণের সুবিধার্থে উপড়ে পরা গাছ সংরক্ষণ করেছি,ষড়যন্ত্র করে লাভ হবে না: সংবাদ সম্মেলনে চেয়ারম্যান রেখাছ মিয়া

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

দৈনিক অনুসন্ধান নিউজ পোর্টালে ৪ সাংবাদিককে বিভিন্ন পদে নিয়োগ

বানিয়াচংয়ে ৫ হাজার টাকার জন্য ভাস্তের দা’র কুপে চাচা খুন

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান