করোনা: বানিয়াচংয়ে ৭ লক্ষাধিক টাকা দরিদ্রদের অনুদান দিল “কারিতাস”

শোভা আক্তার, বানিয়াচং মুরাদপুর (হবিগঞ্জ) থেকে ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার প্রত্যন্ত অঞ্চল ১৪ নং মুরাদপুর ইউনিয়নে গরীব মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করছে কারিতাস সিলেট অঞ্চল। ইতিমধ্যেই গৃহহীনদের ঘর নির্মাণ করে দিয়েছে সংস্থাটি। করোনা মহামারীতে বসে নেই জনপ্রিয় সামাজিক সংগঠন কারিতাস। তাদের সংস্থার পক্ষ থেকে মুরাদপুর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ৪৮০ জন অতিদরিদ্র নারী পুরুষকে ৭ লাখ ৬৮ হাজার টাকা অর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ৫ মে ২০২০ সকাল ১১ টা থেকে দিনভর ৩ টি স্পটে এ মানবিক কার্যক্রম পরিচালিত হয়।

কারিতাসের মানবসেবামুলক কার্যক্রমকে সহায়তা করেন ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। ওই কার্যক্রমটি সম্পূর্ন সামাজিক দূরত্ব বজায় রেখে সম্পন্ন করা হয়।

উপকারভোগী ৪৮০ টি দরিদ্র মপরিবারের মধ্যে নারী প্রধান পরিবারকে অধিক গুরুত্ব দেয়া হয়েছে। এর মধ্যে নারী প্রধান পরিবার রয়েছে ৩৩৪ টি ও পুরুষ প্রধান পরিবার হলো ১৮৬ টি।

উল্লেখিত তারিখে মানুষের কষ্ট লাঘবে ৩ টি স্পটে অর্থগুলো বিতরণ করা হয়। প্রথমেই ওই মানবিক কার্যক্রম শরু হয় মুরাদপুর হাইস্কুলে। এখানে ১,২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে অর্থ বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, কারিতাস সিলেট অঞ্চল এর প্রশাসনিক কর্মকর্তা গৌতম ¤্রং, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মোতাহের মিয়া তালুকদার, মুরাদপুর হাইস্কুলের প্রধান শিক্ষক আবু সালেহ, ওয়ার্ড মেম্বার জামাল চৌধুরী, মুরাদপুর হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি তৈয়বুর রহমান, কারিতাসের কমিউনিটি অর্গানাইজার স্বপন ভট্রাচার্য, কারিতাসের মাঠ সহায়িকা শোভা আক্তার, রুপালি কাজী, রাফা চৌধুরী প্রমুখ।

জশকেশরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুদান দেয়া হয় ৪ ও ৫ নং ওয়ার্ডের দরিদ্রদের। এতে উপস্থিত ছিলেন, কারিতাস সিলেট অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা দানিয়াল ধৃত ¯œাল, কমিউনিটি অর্গানাইজার আন্তনিদিও, ওয়ার্ড মেম্বার রুহুল আমিন চৌধুরী, মফিজুল ইসলাম, মাঠ সহায়ক আশিকুল ইসলাম, জুুমা চৌধুরী, রায়না চৌধুরী প্রমুখ।

শ্রীমঙ্গলকান্দি ছাদেক মিয়ার বাড়িতে ৬.৭.৮ ও ৯ নং ওয়ার্ডের অতিদরিদ্র মানুষদের সহায়তা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন,কারিতাস সিলেট অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা আবুতাহের, মেম্বার মমতাজ মিয়া, আলতাব উদ্দিন, কারিতাস সহায়ক বশির আহমেদ, সহায়িকা সূচীতা দাস প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

কঠোর পরিশ্রম ও সততায় বানিয়াচংবাসীর হৃদয় ছুঁয়েছেন ইউএনও মামুন খন্দকার

স্কুল পরিদর্শণকালে কাশেম চৌধুরী : যতদিন বেঁচে আছি মানুষের কল্যাণে কাজ করে যাবো

বাহুবলে সীমানার পাকা বাউন্ডারি ভেঙ্গে জায়গা দখলের চেষ্টা