বানিয়াচংয়ে কৃষককে কুপিয়েছে একদল সন্ত্রাসী ॥ মৃত্যুর সয্যায় মহিবুর

আনোয়ার হোসেন, অনুসন্ধান ষ্টাফ ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং সদরে মসজিদে নামাজ পড়াকে কেন্দ্র করে একদল দাঙ্গাবাজ সন্ত্রাসী এক নিরীহ কৃষকের উপর নিষ্টুরভাবে হামলা চালিয়ে কুপিয়ে মৃত্যুর মুখোমুখি ঠেলে দিয়েছে। আহত মহিবুর মিয়া (৩২) স্থানীয় বাসিয়াপাড়ার কাছুম আলীর পুত্র। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (৫মে) সকাল সাড়ে ১০ টায় বাসিয়াপাড়া মাদ্রাসার সামনে।

আহত মহিবুর বানিয়াচং হাসপাতালে চিবিৎসাধীন অবস্থায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘন ঘন বমি শুরু করায় ঘটনার একদিন পর তাকে  বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আশংকাজন অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। সেখানে তার অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন আহতের পরিবার।

স্থানীয়রা জানান, গত শুক্রবার (পহেলা মে) মসজিদে শিশুদের নামাজ পড়া নিয়ে কাজল মিয়ার পুত্র মাহমুদ মিয়া (১৫) এর সাথে মাহতাব আলীর পুত্র শাহজাহান (৩৫) এর তর্কাতর্কি হয়। মসজিদ থেকে বাহির হয়ে আসার সময় আগে থেকে প্রস্তুতি নেয়া শাহজাহান মিয়া ও তাঁর লোকজন মাহমুদ মিয়ার পিতা কাজল মিয়াকে মারধর করে। এসময় কাজল মিয়ার আত্মীয় স্বজনরা এগিয়ে আসলে দুপক্ষের সংঘর্ষ হয়। এলাকাবাসী উভয় পক্ষকে শান্ত করেন।

এর জের ধরে শাহজাহান মিয়া ও তার সঙ্গী চান্দ উল্লার পুত্র মাহতাব মিয়া, মাহতাব মিয়ার পুত্র আব্দুল হালিম, শাহজাহান মিয়ার পুত্র জুবাইল মিয়া, মাহাতাব মিয়ার পুত্র মীরজাহান, রাজু মিয়ার স্ত্রী মাক্কুল ও বকুল বেগম দেশীয় অস্ত্র রামদা, লোহার রডসহ বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে মাহমুদ মিয়ার নিকটাত্মীয় মহিবুর মিয়ার উপর অতর্কিত হামলা চালায়। এসময় মহিবুর মিয়া বাসিয়াপাড়া মাদ্রাসার সামনে ধান মাড়াই করছিলেন।

হামলাকারীদের রামদার কুপে মহিবুর মাথায় মারাত্মক জখম হয়। এছাড়া হামলাকারীদের দেশীয় অস্ত্রের আঘাতে তার শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়। হামলায় মহিবুর মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা ঠান্ডা মাথায় স্থান ত্যাগ করে।

পরে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে বানিয়াচং হাসপাতালে নিয়ে গেলে তার মাথায় ১৮ সেলাই দেয়া হয়। আহত মহিবুর রাতেই বমি করা শুরু করলে তাঁর মৃত্যুর আশংকা দেখা দেয়। পরদিন ৬ মে সকালে কর্তব্যরত ডাক্তার তাকে সিলেটে প্রেরন করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত মহিবুর সিলেটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে বানিয়াচং থানার নবাগত অফিসার ইনচার্জ এমরান হোসাইন জানান, আহত মহিবুরের পক্ষ থেকে মামলা দিলে দ্রুত আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

মহিবুরের পরিবারের পক্ষ থেকে জানানো হয় বর্তমানে তাকে চিকিৎসা দিয়ে বাঁচিয়ে তোলার কাজে সবাই ব্যস্ত। তাই মামলা দায়েরে বিলম্ব হচ্ছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

হবিগঞ্জে ৫ দেহপাসারিণী সহ গ্রেফতার ৮

নবীগঞ্জে প্রশাসন-পৌরসভার যৌথ উচ্ছেদ অভিযান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিকরা রাষ্ট্রের উন্নয়নে নির্মোহচিত্তে কাজ করতে হবে :দেওয়ান সালমা রাজা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান